তুমি কিন্তু এখনো সাজ,
চিরচেনা আমার প্রিয় ড্রেস,
সেই নীল শাড়ীখানা পড়ে।
ম্যাচিং করা ব্লাউজ,
আজও আমার মনে পড়ে।


তুমি নাকি এখনো?
চুল ছেড়ে দক্ষিনা বাতায়নে-
পড়ন্ত বিকেলের আলোতে-
গালে টোল ফেলে হাস?
বলতো তুমি কাকে ভালবাস?


এখনো আগের মতো,
ভ্রু জোড়ার ঠিক মাঝখানে-
মসৃন চওড়া কপালে নীল টিপটা।
হাতভর্তি আসমানী রং এর চুড়ি,
আমার স্বপ্ন বুকে নিয়ে ঘুরি।


তখন, এখন, আগামী,
ব্যবধান তুমি আর আমি,
একবার সাজলে আমার জন্যে,
আজ সেই সাজ পরিপাটি-
আমিহীনা দেখে যে অন্যে!