সুখে থেকো উড়ে যাওয়া মনের পাখি,
যেখানে থাকো,সুখে থাকো,
তোমার মন সুখে থাক!
প্রার্থনা করি।
বার বার তোমাকে ভূলতে চেস্টা করি,
ভূলতে পারিনা কেন যে আমি।
তোমাকে ভালবাসা অপরাধ ছিল না মোর,
চাতকের মতো আমি অপেক্ষায় ছিলাম জীবনভর।


তবু কেন যে তুমি দুরে গেলে?
তোমাকে ঘিরে আমার যত স্বপ্ন ছিল,
সবই ধুলোতে মিশে গেল।
আমার জীবনে আবার এসো তুমি।
এ জনমে নাইবা পেলাম হৃদয় দিয়া,
পরজনমে আমার হয়ে দেখা দিও প্রিয়া!


*একটি ত্রিপুরা ভাষার গানের অনুবাদ কবিতা।
   মূল কথাঃ ফিলিপ ত্রিপুরা