ছেলেটি আর মেয়েটি
এখন আর গাছতলায় বসেনা।
বসে একই ছাদের নিচে,
হাঁটে একই খাটের দু'পাশে।
কোন বাধার দেয়াল নেই,
অবাধে সুখের লেনদেন করে।
আর মধুর স্বপ্নবৃষ্টিতে ভিজে,
গভীর রাত পর্যন্ত।
তাদের সব রাতই এখন পূর্ণিমার!
আর তাইতো আজ
তাদের একে অপরের উপহার,
এই ফুটফুটে বাচ্চাটি!