বুকের জমিতে ভালবাসার চাষ করেছিলাম।
তাতে বীজ ছিল সুখ আর চারাগাছ ছিল স্বপ্ন।
যখন দেখলাম স্বপ্ন সুস্থ্য হয়ে বেড়ে উঠছে না,
তাতে প্রয়োজন সার!
দুঃখ আর কষ্ট মিশিয়ে ছিটিয়ে দিলাম।
অতঃপর চারাগাছে ধরল পোকা,
প্রয়োজন কীটনাশক!
এবার দিলাম অজস্র চোখের পানি!