যদি আমি পদ্ম হতাম, পুকুর জলের মাঝে।
তোমায় আমি ছুঁয়ে দিতাম, তুমি নাইবার কালে।
যদি আমি বায়ু হতাম, শীতল পরশ দিয়ে,
জড়িয়ে নিতাম তোমার শরীর, আমার বুকের মাঝে।
যদি আমি শাড়ী হতাম, তোমার শরীরময়।
ভালবাসা তোমায় দিতাম, জীবন হতো জয়।
যদি আমি টিপটা হতাম, তোমার কপাল মাঝে।
সারাটা দিন চুমো খেতাম, সকাল, সন্ধ্যা, সাঁঝে।
যদি আমি তোমার হতাম, জীবন করতে আলো।
জীবনটাই মধুর হতো, সব লাগত ভালো।