ফাগুনের আগমনে,
বসন্ত এসে গেছে।
কোকিলের কুহু ডাকে,
গাছে গাছে ফুল ফুটে।
প্রকৃতি নানা রং এ,
সাজে আজ নানা ঢং এ।
শিমুল, পলাশ ডাল,
ফুলে ফুলে হয় লাল।
ঝরা পাতা তরু ডালে,
কঁচি পাতা কুঁড়ি মেলে।
প্রজাপতি তাই দেখে,
নাচে গায়ে রং মেখে।
মৌমাছি খুশি হয়,
ফুলে ফুলে মধু রয়।
বসন্ত আগমনে,
সুখী হোক দুখীজনে।
চির দুখীজন,
হাস ক্ষনে ক্ষন।
প্রজাপতি, মৌমাছির-
দেখে নাচন।