আমি ফিরে আসব,
তোমার হৃদয়ের দীর্ঘ পথ ধরে।
তোমাকে যে সুর আমি দিয়েছিলাম,
সেই সুরে গেয়ো গান।
হয়তবা ভরা বর্ষাতেও-
নদীতে কল্লোল তুলে স্রোত বইবে না।
হয়তবা ভরা জোৎস্না রাত্রির মিষ্টি আলোয়-
ফুলেরা ফুটবেনা।
পাখির কলতানে বাগান ভরবে না।
প্রজাপতি পাখা মেলবেনা,
ফাগুনের আগুনে থাকবে না তেজ।
প্রকৃতির বসন্তে বিরতি!
এমন একদিন আসব তোমার কাছে,
আমাকে দেখে মুখ ফিরিয়ে নেবে তুমি।
দূর দূর করে তাড়িয়ে দিবে।
তবুও তোমাকে নিয়ে স্বপ্ন দেখব।
তবুও তোমাকেই ভালবাসব!