সইত্য কইতাছি কুলসুম,
আমার বাপে যদি তোমারে-
পোলার বউ হিসাবে মাইন্যা না লয়!
তয় আমি বাড়ী ছাড়মু!
দরকার হইলে গাছতলায় ঘর বানামু!
তুমি ভাইভ্যা দেহ কুলসুম,
আমাগো মাথার নিচে সবুজ ঘাস,
আর মাথার উপরে নীল আসমান।
সেখানে জোনাক পোকার আলো।
আর ঝিঁ ঝিঁ পোকার  বাঁশি।
আহ! বড়ই চমেৎকার!


না-কাশেম- না!
এমুন স্বপ্ন দেহাইয়ো না!
আমি পাগল অইয়্যা যামু!
তাতেও সমস্যা নাই,
তুমি পাগল অইলেও সমস্যা নাই!
দরকার অইলে আরেকখান বিয়া করমু।
জানই তো...............।
পুরুষ মাইনষের জন্য-
চাইড্যা বিয়া........................।
কি কইলা!
কি কইলা তুমি!
আল্লাগো..................।


কাইন্দো না কুলসুম।
আমার টুইক টুইক্যা কুলসু...।
আরেকখান বউ তো আমার লাইগা না।
আনমু তোমার লাইগ্যা!
হ্যেয় অইবো তোমার দাসী বান্দী,
তোমার সেবার দাসী।
কামের বান্দী।
আর তুমি থাকবা রাজরানী অইয়্যা!
সইত্য!
হ! সইত্য কইতাছি!


তাইলে বাজাও বাঁশী।
তোমার কতায় দিলডা আইজ বেজায় খুশি!



(*কবিতাখানি অনেকটা টাংগাইলের আঞ্চলিক ভাষায় রচিত*)