সকাল বিকাল রাত-
যখনই কলিং বেল বেজে উঠে,
মনে হয় তুমিই এসেছ।
যখনই দরজায় কারো হাতের টোকা পড়ে,
মনে হয় তুমিই এসেছ।
যখনই করিডোরে স্যান্ডেলের শব্দ শুনি,
মনে হয় এই বুঝি তুমি এলে।
যখনই বাড়ীর সামনে বেল দিয়ে রিকসা থামে,
মনে মনে ভাবি তুমি ছাড়া আর কেউ নয়।
সকাল বিকাল রাত-
এভাবেই অপেক্ষায় কাটে।
উৎকন্ঠার সময়গুলি ম্লান হয়,
শুন্যতার আঘাতে।
সকাল, বিকাল, রাতে!