আমার প্রথম যৌবনের সবটুকু-
আমি তোমাকে উজার করে দিয়েছিলাম।
তুমি তা নিজ হাতে ফেলে দিলে,
এতে কিন্তু আমার হাত ছিল না।
পরে আমাকে দোষ দিও না।


আমার প্রথম ভালবাসার স্পর্শটুকু-
আমি তোমাকে অন্তর হতে দিয়েছিলাম।
তুমি তা মেনে নিতে পারনি।
এটা হয়ত আমার অন্যায় ছিল।
তাই আমাকে ক্ষমা করো।


আমার প্রথম অগ্নি চুম্বন-
তোমার ললাটে আবেগ পরশে দিয়েছিলাম।
তুমি তা ধুয়ে ফেলেছ।
তোমার প্রতি চাওয়াটাই ছিল ভূল।
তাই ফুটল না প্রেমের ফুল।


আমার সবটুকু চাওয়া পাওয়া ছিল-
তোমার মাঝে, তোমাকে ঘিরে।
তাই তোমার কাছে এসেছি সকাল, সন্ধ্যা, সাঁঝে,
তুমি ফিরিয়ে দিলে বারবার!
কিভাবে আশা করি বাঁচার।