ওরে আমাকে চিনিস আমি যে ভোজন রসিক,
সুস্বাদু খাবারে খোঁজে মরি ঘুরে এদিক ওদিক।
উত্তর হতে দক্ষিণ ক্যাম্পাস,
সুস্বাদু খাবারের নামে দিয়েছে দীর্ঘশ্বাস।
আল হেলাল হতে মউর দোয়ান,
সুস্বাদ খুঁজেছি দিয়ে এই জান।


কোথাও বা লবন বেশি কোথাও বা ঝাল,
অবশেষে তৃপ্তি দিল শফিকের চাক চাক আলু উইথ ডাল।
মায়ের হাতের খাবার খাইনি যে কত কাল,
সেই স্বাদ দিল মোরে শফিকের চাক চাক আলু উইথ ডাল।
গুনীজন তোল হাত করো মোনাজাত,
আমি যেন চিরদিন পাই সেই স্বাদ।
লালা দিয়ে ভরে আছে এই দুই গাল,
কতদিন খাইনি যে শফিকের চাক চাক আলু উইথ ডাল।


উদ্দেশ্যঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০০২-২০০৩ সেশনের দর্শন বিভাগের সাতক্ষীরার প্রিয় শফিক ভাইকে।