তাকাও আমার চোখের দিকে,
গায়ের প্রতিটি অঙ্গে অঙ্গে,
যেন তোমার বিরহে আছি সুখের সঙ্গে!
ঠোঁটে ঠোঁট রেখে আঁচ কর,
প্রথম প্রেম দংশনের রেশ ধর।
বুকে বুক রেখে অনুভব কর,
হৃদয়ের স্পন্দন গতি বেড়ে গেছে বড়!
চোখে চোখ রেখে বুঝার চেষ্টা কর।
জীবনটা হয়ে আসছে সংক্ষিপ্ত,
তেল ফুরানো প্রদীপের মত।
মনের আবেগ নিয়ে ভাবতো,
কেমন ছিলাম আর কেমন আছি?
একবার ভাল করে দেখ আমাকে,
তোমাকে হারানোর ভয়ে,
চলিতে পারি না আর ব্যথার বোঝা বুকে লয়ে।