কতটা সুন্দর তুমি, আমি তা বলতে পারব না,
বলব কি করে জানিই না, অন্ধ ভালবাসা কিনা!
জানতেও চাই না, আর তার অবকাশও নেই,
নেই বিন্দু মাত্র জানার ইচ্ছেও,
কিন্তু তোমার ঐ তিল, ওটা বড়ই সুন্দর,
ঘাড়ের বাঁ পাশের ঠিক নিচের অংশটায় ওটার অবস্থান।
আমার অন্ধ ভালবাসার চোখ খুলে দিল যে তিলটা!
মনে হয় কি জান?
ঐ তিলটাই একটা স্বয়ং সম্পূর্ণ রমণযোগ্য রমণী!
ইশারা করে অগ্নি স্পর্শে চুমু খেতে।
তোমাকে কতটা ভালবাসি তা তো জানি না,
কিন্তু তোমার ঐ তিলটার অগ্নি যে আমার অতীব প্রিয়।
খুব ভালবাসি ওটাকে তা হলপ করে বলে দিতে পারি।


তুমি যদি কখনো আমাকে ফেলে অন্যত্র চলে যাও,
তাহলে সেই কামুক পুরুষকে তোমার ঐ তিলের সন্ধান দিও না।
ওতে লেগে থাক একমাত্র আমার দেয়া অগ্নি স্পর্শ।
তবে সে যদি খুঁজে নিতে পারে তোমার এই অপার সৌন্দর্য,
তাহলে আমার আপত্তি বোধ হয় আর টিকবে না!
একটা কথা বলি, আমি কামুক কুবের নই,
তথাকথিত লুচ্চা পুরুষও নই,
তবে আমিও যদি এমনটি হয়ে যাই,
বিশ্বাস কর এতে আমার কোন দোষ নেই,
পুরো দোষটাই তোমার ঐ তিলের আর তাঁর অপার সৌন্দর্যের।