আজ এ তোমার বিদায়ের দিনে,
তোমারি আকুলতা আমাকে পিছুটানে।
আজ এ তোমার বিদায়ের দিনে,
তোমারি ভালবাসা আমাকে উতলা করে।
আজ এ তোমার বিদায়ের দিনে,
তোমারি রুপের মৌ আমার পিপাসা জাগায়।
আজ এ তোমার বিদায়ের দিনে,
তোমারি করুণ চাহনি আমাকে ব্যথিত করে।
আজ এ তোমার বিদায়ের দিনে,
নিরঞ্জনে বসে একা ভাবি তোমাকে হারাই কেমন করে!
আজ এ তোমার বিদায়ের দিনে,
কিইবা করার আছে আমার এ বেকার জীবনে!