আমার মনে প্রেমের ভাষা-
                মিনা।
সুর ছন্দে সে আমার হাতে-
                বীণা।
তাকে ভালবাসা ছাড়া করিতে পারিনা-
                ঘৃণা।
জীবন-মরণে সে শুধুই আমার-
           একজনা।
তারে ছাড়া কিছুই বুঝেনা আমার এই-
          পাগলমনা।
সে আমার হৃদয়ে ছোবল মেরেছে তুলিয়া-
                ফণা।
তারে একবার দেখলে হৃদয় নাচে তালে-
             তারানা।
বাঁচতে চায় না আমার মন তাহারেই-
                হীনা।
সে যে আমার মন প্রাণ-
                মিনা।
থাকিতে পারিব না আমি এই ভুবনে তাহারেই-
                 বিনা।