অমানিশাতে আমি চাঁদের আলো দেখিতে পাই,
দেখি তোমার মায়াময় মুখটাই, বাস্তবে নয় কল্পনাতে।
এতে কোন প্রেমময় আবেগ আছে কি!
যদি থাকে তবে জানবে আমি তোমাকে অসম্ভব ভালবাসতাম।


চৈত্রের প্রচন্ড খরাতে আমি বৃষ্টির শীতল পরশ অনুভব করি,
হঠাৎ তোমায় কাছে পেয়ে যাই অনুভবে, আমার স্বপনে।
বল প্রিয়া এতে কি কোন ভালবাসার নমুনা পাওয়া যায়!
যদি পাওয়া যায় তবে বুঝবে তোমাকে আমি প্রচন্ড কাছে চাইতাম।


মাটি ফাটা খরায় আমি নদীতে ভরা জোয়ার দেখি,
উচ্ছল তুমি সাতার কাট আমার হৃদয় জুড়ে, ভাবনায়।
এতে কোন প্রেমের আবেশ ধরতে পারো তুমি!
যদি ধরতে পারো তবে ধরে নিবে তোমার আমার প্রেম অনন্ত।