সুখ-দুঃখের মাঝামাঝি এ এক অন্যরকম বিড়ম্বনা জীবনে,
শুধু অনুভব করা যায়,
প্রকাশ করা যায় না।
তবুও মাঝে মাঝে ছুঁয়ে দেখতে চাই এই বিড়ম্বনা!
ইচ্ছে করে যে খুবই।
মাঝরাতে প্রায়ই ঘুম ভেঙ্গে যায়,
আকাশে রুপালী চাঁদের জোসনার শুভ্রতা,
হাস্নাহেনার মনমাতানো সুবাসিত গন্ধ,
নিশাচর পাখি,
পথের কুকুরের একটানা আর্তনাদের করুন সুর,
আলো আঁধারিতে কোন মায়াবী অলৌকিক ভৌতিক ছায়া!
মনের শঙ্কা আজ ছুটিতে গেছে!
মুখ দিয়ে ঝরে পড়ে প্রিয় কোন কবিতার লাইন,
অথবা প্রিয় কোন গানের সুর,
শিষ বাজাই মনের অজান্তে!
আয়নার সামনে নিজের মুখোমুখি দাড়াই,
নিজেকে প্রশ্ন করি-
প্রিয়া কোথায়?
উন্মত্ত হয়ে উঠি,
নিজেকে সামলাতে পারিনা।
রাস্তায়, অফিসে, ছাদে অথবা ঘরের কড়িডোরে,
শত ব্যস্ততায় বাস্তবতায় তোমাকে খুঁজি,
শুধুই তোমাকে।