এখানে এখনো আসেন বৃদ্ধ জমির আলী ছবি হাতে নিখোঁজ ছেলের সন্ধানে।
মেয়ে নার্গিসের ছবি হাতে আসেন গফুর মোল্লা।
প্রিয় বাবার কাছে শত অপূরণীয় আবদার নিয়ে এখানে এসেই ঠাঁয় দাড়িয়ে থাকে বার বছরের রুমি।
পাওয়া হবে না জেনেও দেনমোহরের দাবি তোলে এখানে এসে বিধবা জমিলা।
প্রিয়তমা স্ত্রীর ভালবাসা খুঁজে ফিরে এখানেই আদর্শ স্বামী আলম মিয়া।
আসে কিছু স্বার্থান্বেষী শকুনেরাও এখানে ক্ষতিপূরণের মিথ্যে নাটক সাজাতে!


কেউ বলে অভিশপ্ত, কারো মতে সাক্ষাৎ মৃত্যু ফাঁদ।
বিশাল খাদের পুকুর ভরাট করে কাঁচা মাটির উপর রাতারাতি নয় তলা ভবন!
২৪শে এপ্রিল ২০১৩, রোদ ঝলমলে এক সকাল,
ধসে পড়ল তাসের ঘরের মতো এবার গভীর খাদে লাশের পুকুর!
১১৩৫ জনের রক্তে ভাসা দুনিয়ার সবচেয়ে বড় লাশের পুকুর!

দুটো ঝলসানো রুটি অথবা অথবা কয়েক মুঠো সিদ্ধ চাল,
একথান মোটা কাপড় আর একটু মাথা গোজার ঠাঁই।
শুধু তার জন্যই এত কিছু!
ডেকে এনে এতগুলো লোককে হত্যা!
হ্যা! ডেকেই আনা হয়েছিল তাদের, ডেকে এনে হত্যা করা হলো এতগুলো তাজা প্রাণ!
আর তার কোন বিচার হয়নি আজোও ৩৬৫দিনে।
প্রতিশ্রুতির জোয়ারে ভেসে তদন্ত প্রতিবেদন আজ হিমঘরে।
বিচারের বানী তবে নিভৃতেই কাঁদে!
নাকি ক্ষমতার দাপটের কাছে মাথা নত আজ মানবতার বিচার বানী!


কেউ কথা রাখল না স্বজনের তরে,
তাই আজ বিচার সঁপে দিলাম মহান সৃষ্টিকর্তার দুয়ারে।
২৪শে এপ্রিল ২০১৪, ৫৪ বছরে সবচেয়ে উত্তাপময় একদিন পুড়ে খাক প্রিয় মাতৃভূমি!
অতিপ্রাকৃত হয়ে এ কিসের নমুনা!