বহু দিবস রজনী অতিক্রম করে,কাল বৈশাখীর উত্তাল নৃত্যের সাথে সাথে,
আমার হৃদয়ের চাপা বেদনা-স্তূপ আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ন্যায় আজ উজ্জীবিত।
জানতাম তুমি অভিনয় করতে পার,কিন্তু কল্পনাও করিনি তুমি অভিনেত্রী এত বড়!
অভিনয়ের জন্য তো নাট্য মঞ্চ ছিল,তবে এ কোন অভিনয় করলে তুমি আমার হৃদয় মঞ্চে।
একি প্রতারণা,একি খেলা! সারাবেলা খেলা শেষে ছুঁড়ে ফেলেছ করে অবহেলা,
এ আমার নিষ্ঠুর বাস্তবতা,সত্যের মুখোমুখি আজ আমার পরাজিত জীবন।
একজনের সাথে প্রেম প্রেম খেলা,অন্য হৃদয়ে দাও ভালবাসার দোলা,
এটা কি রূপের অহংকার নাকি প্রতারনা,জানিয়ে দাও আজও হয়নি জানা।
তুমি অনন্যা,তুমি রূপসী,তুমি সুন্দরী,নত শিরে সর্বদা নিয়েছি মেনে,
মানুষের যত রূপ আর নারীর সৌন্দর্য্য দেহের চেয়ে অধিক থাকে অন্তরে, মনে।
তবে কেন সখি করিলে আমায় একা,কেন তুমি কিসের এত করলে অহংকার,
হৃদয় নিয়ে তোমার এ কেমন খেলা!নাকি মন্ত্র পড় শুধু হৃদয় ভাঙ্গার।