শ্রদ্ধা ও ভালবাসা জানবেন,
আমি প্রথম থেকেই এই আড্ডার (কবীর হুমায়ূন ভাই আয়োজিত) বিষয়ে অনেক আগ্রহী ছিলাম, কিন্তু আজ কিছু কথা না বল্লেই নয়, কিছু প্রশ্ন আমার মনে জেগেছে যা আরো হয়তো অনেকের মনেই জাগ্রত কিন্তু কেউ বলছেন না!
১। আড্ডাটা যেহেতু বাংলাদেশে হচ্ছে, তাই বাংলাদেশের সার্বজনীন ছুটি শুক্রবার জেনেও কোন যুক্তিমুলক সিদ্ধান্তে এই আড্ডা আয়োজন বারবার শনিবারেই ডাকা হচ্ছে!!!??? সরকারী চাকরী সবাই করেনা!!! ছাত্রদের ক্লাশ কোচিং!!!??? অনেকেই বলছেন শনিবারে অফিসের কাজ করে বিকালে কিভাবে আড্ডায় যাই!!?? তাদের প্রতি সহমর্মিতা দেখতে পাচ্ছিনা, কোন একক সিদ্ধান্তের কারনে নয়তো!!!!
২। দিন ও সময়ের মতো আড্ডার জায়গাটাও কেমন প্রথমে ধানমন্ডি স্টার কাবাব , তারপর মিরপুরে ডাকা হলো, জানিনা এটা কিভাবে সিদ্ধান্ত হলো!!! মিরপুর কি ঢাকায় কোন মাঝামাঝি কমন জায়গা!!! (যেমনটা, রমনা, টিএসসি, শাহবাগ, মতিঝিল, গুলিস্তান, কমলাপুর কিংবা ফার্মগেট)। আমি বলছি মাঝামাঝি একটা সুপরিচিত জায়গায় হলে সবাই নিজের সময় মেইনটেই করে যেতে পারতেন! কিনা!!! ???
৩।এখানে সৃজশীল কবি হুমায়ুন ভাই বিজ্ঞপ্তি প্রকাশ করছেন আড্ডার কোন এজেণ্ডা প্রকাশ করছেন না, কি হবে, কেন যাবো, শুধুই কি গেদারিং,তাহলে গিয়ে কি লাভ!!!??
৪।থাকে আড্ডার দু এক টাকা খরচের কথা, তা কিভাবে হচ্ছে জানিনা, যেহেতু আমাদের খুবই প্রাইমারী আয়োজন তাই নিজেরা কিছু কিছু খরচ করতে হবে মর্মে বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকতে পারে।
৫।সবচেয়ে বড় কথা, এবার এডমিন নিজে কোন বিজ্ঞপ্তি প্রকাশ না করে, হুমায়ুন ভাইয়ের বিজ্ঞপ্তির স্টিকি প্রকাশ করলেন, এমন একটা আসরে এভাবে এডমিনের ভুমিকা আশা করা যায়না। যদি করতেই চান তবে আগে, স্থান, কাল, তারিখ এর জন্য সকল কবিদের মতামত চেয়ে একটা বিজ্ঞপ্তি এডমিন নিজেই দিতে পারতেন!!! পরামর্শ না হয় হুমায়ুন ভাই দিতে পারতেন!!! শুনেছি এডমিন নিজেই আমার প্রবাসী বাংলাদেশী!! তাহলে ওনার এই বিষয়গুলো ভালই জানা উচিত! আমি বলতে চাই এডমিন যা করতে পারেন তা কিন্তু অন্যকোন মাধ্যমে তা হতে পারেনা, তাতে সফলতা কতটা আসবে সন্দেহ থেকেই যায়।


আসরের জন্য শুভ কামনা।