রঙে ভরা এই দুনিয়ায়
রঙিন লাগে সবই।
সাদাকালো চিন্তাধারায়
হলাম রঙিন কবি।


রঙবেরঙের কাব্য লিখি
দেখতে সবই কালো।
মনের চোখে বুঝতে শিখি
ছড়াই রঙিন আলো।


সময়ের সাথে বদলায় রঙ
আমার রঙিন কাব্য।
শোনে না বারণ দেখায় ঢঙ
হতে চায় অসভ্য।


অনেক কষ্টে রেখেছি ধরে
সভ্য ছন্দের ছোঁয়া।
এমনি করেই যেতে চাই দূরে
নিয়ে সবার দোয়া।


মনের মাঝে পূর্ণ নিষ্ঠা
রঙিন কাব্যকে ঘিরে।
কাব্যকলায় ভরবো পৃষ্ঠা
সভ্য রঙের বাহারে।