কবিতা যেদিন তোমায় প্রথম দেখি,
সেদিন থেকেই হৃদয়ে গল্প আঁকি।


কবিতা তুমি আমার প্রেমের পাখি,
কবিতা তোমায় আমি কাছে ডাকি।


কবিতা তোমায় যত্নে রাখি,
কবিতা তোমার আদর মাখি।


কবিতা তোমার রূপে ভাসি,
কবিতা তোমায় ভালোবাসি।


কবিতা তুমি আমার স্বপন,
কবিতা তুমি আমার আপন।


কবিতা তুমি আমার ভুবন,
কবিতা তুমি আমার জীবন।


কবিতা তোমায় দিয়েছি এ মন,
কবিতা তোমায় ভাবি সারাক্ষণ।


কবিতা তুমি আমার নেশা
কবিতা তুমিই সর্বনাশা।