যেমন প্রেমিকা চাই তেমন কাউকে পাই না খুঁজে
যেমন চাকরি চাই তেমন চাকরি পাই না খুঁজে
যেমন জণতা চাই তেমন জণতা পাই না খুঁজে
তাই আমি আমি বিরহী
তাই আমি বেকার
তাই আমি বিদ্রোহী


তাই আমার কলম করছে অগ্নিবর্ষণ
এই কবিতা যেন মিছিলের পোষ্টার
আকাশ চৌচির-করা বিদ্যুৎের চমকানি
গগণ-বিদারী মেঘের গর্জন
কাল-বৈশাখীর তান্ডব লীলা
বিশাল আগ্নেয়গিরির তুমুল অগ্নুৎপাত
পট-পরিবর্তনকারী উল্কার পতন
ভুবন-কাঁপানো ভয়াবহ ভূমিকম্প
ইয়াজুজ মাজুজের মুক্তির পূর্বাভাস
বলে-কয়ে-আসা নুহের প্লাবন।