আমার বহু স্বপ্ন-আশা হায়
তোমার মুখের একটা ধ্বণি 'না' দিয়ে
দোলতে পারো পায়।


তাই
যখন ভাবি, যাই গো ছুটে যাই
দরজা পেরোতে সামনে এক পা দিয়ে
বারেক পিছু চাই।


একলা একলা আর কত দিন
আর কত কাল আশার ডিমে তা দিয়ে
থাকবো সাথিহীন?


জানি
মুছাতে পারো কত চোখের পানি
তোমার চোখের একটা ইশারা দিয়ে
বুঝালে কথাখানি।


মনের মাঝে প্রেমের নামে বাণ
মরমে আমার একটা ছোট ঘা দিয়ে
বানাও তারে গান।


তাও
ওদিকে কেন? একটু ফিরে চাও
তোমার মনের সম্মতিটা জানিয়ে
বরণ কোরে নাও।