মন-ডাকাতের চেহারা
মন-ডাকাতের গড়ণ
মন-ডাকাতের চাহনি
মন-ডাকাতের ফ্যাশন
বারবার মনে পড়ছে
চাচ্ছি যতই মিলন।।


মন-ডাকাতের ছলাকলা
মন-ডাকাতের গান
মন-ডাকাতের রংঢং
মন-ডাকাতের ভাণ
মুগ্ধ করেছে আমাকে
মুগ্ধ করেছে ভিষণ।।


মন-ডাকাতের পিছু ছুটে ছুটে
কি লাভ তাতো জানি না
মন-ডাকাতকে কাছে চেয়ে আমি
কি পাই দুঃখ ছাড়া
মন-ডাকাতের দিক থেকে তবু
ফেরাতে পারি না দৃষ্টি
মন-ডাকাতের পথে পথে তাই
ঝরুক ফুলের বৃষ্টি।


মন-ডাকাতকে ভালোবেসে
স্বপ্ন পেলাম খালি
মন-ডাকাতকে কাছে চেয়ে
শুনলাম যত গালি
ভুলবো না আমি কখনো
যতদিন আছে জীবন।।