তোমার ব্যবহার আমাকে এত কষ্ট দিয়েছে
আমার মন একটা সুপার-নোভার মতো বিস্ফোরিত হয়েছে
বিক্ষিপ্ত আবেগগুলো হয়ে গেছে কবিতা
গ্রহ আর ধূমকেতুর মতো তারা
তোমার চারপাশে ঘুরছে হে আমার নক্ষত্র


তোমার সৌন্দর্য আমারে এত মুগ্ধ করেছে
আমার ভালোবাসা একটা নীহারিকা হয়ে গেছে
যা সদ্যজাত তারাদের মতো ছড়াচ্ছে কামনার আলো


তোমার প্রেমের ভান আমারে বিশ্বাস করিয়েছে
প্রকৃত প্রেম এখনো এই বিষাদময় দুনিয়ায় আছে
আর দূরবর্তী কোয়াসারের মতো
তা অন্ধকারে আমারে আলো দিচ্ছে


মাঝেমাঝেই তোমার সাথে ঝগড়াঝাটি
আমার কাছে তোমারে একটা ব্লাক-হোলের মতো বানিয়েছে
এখন তুমি আমার কাছে অদৃশ্য
কিন্তু তুমি আমারে আকৃষ্ট করো আগের চেয়েও বেশী


ভয়াবহ একটা রাতের মধুর স্বপ্নের মতো তুমি
কিন্তু এ স্বপ্ন এ জীবনে সত্যি হবে না
কারণ তুমি যেন পৃথিবী থেকে ২৫ লক্ষ আলোক-বছর দূরে
অ্যানড্রোমিডা গ্যালাক্সির এক ভিন গ্রহের বাসিন্দা