নিঃসঙ্গতা আমারে গোখরা সাপের মতো কামড়াচ্ছে
আর এর বিষ আমারে তিলে তিলে মারছে
এখন আমি কিছুটা বন্যপ্রাণীদের মতো হয়ে গেছি
আমি গোসল করি না, মুখহাত ধুই না
আর দাঁত ব্রাশ করি না নিয়মিত


মনে হয় তোমাকে ছাড়া আমি রাস্তার কুকুরের মতো মারা যাবো
আমি চুল আঁচরাই না, পরিষ্কার জামাকাপড় পড়ি না
হাঁটতে বের হই না আর কোনো কাজ করি না নিয়মিত


আমি কোনো কিছুতেই মনোযোগ দিতে পারি না
আমার আর ভালো লাগে না লিখতে নাচতে আর গাইতে
আমি বিনিদ্র রাত কাটাই ইঁদুর আর বাদুরের মতো
আর সকালে ঘুমিয়ে পড়ি নাইট গার্ডদের মতো
ফোন বাজলে আমি চমকে উঠি তুমি করেছো কি না ভেবে
আমি ভেবে অবাক হই কেন এটা আমার সাথে হচ্ছে বারবার


আমি একটা বাগানের ফুলের মতো
আর তুমি একটা প্রজাপতির মতো
আমি তোমার জন্য অপেক্ষা করি সারাদিন দিনের পর দিন
আমার সুন্দর পাপড়িগুলো ঝোরে পড়ে একে একে
আমার সুগন্ধ বৃষ্টি আর বাতাসে ধুয়েমুছে যায়
তবুও তুমি আসো না ও বন্ধু আমার ………………