তুমি কি বল্লে আমায় চোখে চোখে
জানাতে ইচ্ছা হয় তা লোকে লোকে।।


কী মধুর ভাষা জানে তোমার দুচোখ
কী মধুর কথা বলে তোমার দুচোখ
চাই নিরালা তা শুনতে চোখে চোখে
যদি তা বলতে আমায় চোখে চোখে।।


বলো তোমার কাজল-আঁকা চোখ
রচলো কেমন মায়ালোক
আমার দুচোখ ভরেছে স্বপ্নে
আজকে তোমার কালো চোখ।


কী মধুর আশা দিলো তোমার দুচোখ
কী মধুর কথা দিলো তোমার দুচোখ
চাই আবারো তা শুনতে চোখে চোখে
যদি তা বলতে আমায় চোখে চোখে।।