এই দেহহীন ভালোবাসায়
তুমি বিরক্ত আর ক্লান্ত
কিন্তু আমি তোমাকে দোষ দেই না
মেনে নিয়েছি এটা আমার ভাগ্য


ভাঙা যায় না এমন কাঁচের দেয়াল
আমাদেরে আলাদা কোরে রেখেছে
যতবার আমরা মিলন চাই
আমাদেরে মনে করিয়ে দেয় তা
আমরা কত অসহায়


বিশ্রি আবহাওয়ায়
প্রতিদিন পড়া প্রিয়ো পোশাকের মতো
তোমার ভালোবাসার রঙ জোলে যাচ্ছে
আর আমি নিশ্চিত
একদিন তুমি তা ছুড়ে ফেলে দিবে


তুমি আমাকে প্ররোচিত করেছিলে
প্রেমের খেলা খেলার জন্য
কিন্তু আমরা পারি নি
মধুর মিলনের সুধা পান করতে
এমন কি
মরুভূমি জঙ্গল আর পাহাড়ের
কঠিন
পথ
দিয়ে
তোমার উদ্দেশ্যে যাবার সময়
আমার উড়ন্ত চুমাগুলি
পথ
হারিয়ে
ফেলেছে