সুন্দরী তুমি গানাকাশে ডানা মেলে দাও
শুষ্ক হৃদয়ে সংগীতধারা ঢেলে দাও।।


যন্ত্রণাভরা আমার জীবনে
আমার দুচোখে, শয়নে স্বপনে
সুন্দরী তুমি শান্তির ছায়া ফেলে দাও।।


সুন্দরী তুমি থেকো নাকো দ্বিধাদ্বন্দ্বে
তাড়াতাড়ি আসো ধরা দাও প্রেমানন্দে।


আমার এ প্রাণে প্রেমময় রূপে
মৃদু পায়ে পায়ে আজ চুপে চুপে
সুন্দরী তুমি ভালোবাসা দীপ জ্বেলে দাও।।