দেহ তার নিষিদ্ধ গন্ধম
তার ছায়াগুলো ছুঁয়ে দেখি
যদি তাতে পাই সুখ সান্তনা।


যে চোখ তার ডাকতো কাছে
সে চোখে আজ বিদ্যুৎের চমকানি
যে মুখ সে দেখাতো আমায়
সে মুখ আজ চির অচেনা।


শত্রুর মুখোশ পোরে সে
করে কী যে নিষ্ঠুর অভিনয়
আমাকে অপমান করতে
ফাঁদ পেতে রাখে সে পদে পদে
বুঝেও আমি পারি না বের হতে
এ গোলক-ধাঁধাঁ থেকে
হায় আজো একাকিত্বের অন্ধকারে
পোকাদের মতো ছুটে আসি
তার রূপের আলোতে
জ্বোলে পুড়ে মরতে।