মনে মনে এত চাই তোমাকে
আজো তুমি কি শুধু কল্পনা
কবে হবে আমাদের মিলন
কবে শেষ হবে এ দিন গোণা।।


বছর গড়িয়ে আসে বছর
তবু তুমি থাকো কেন যে পর
মন থেকে বের হয়ে আসো না।।


ফুটলো কি ধৈয্যের গাছে ফুল
ধরলো কি ধৈয্যের গাছে ফল
দেখতে কি পাচ্ছে না আল্লাও
এ দুচোখে জমছে কত জল?


কত রূপ রস দিয়ে গোপনে
তোমারে গড়েছি আমি এ মনে
আল্লা তোমারে তবু দিলো না।।