দিন যায় মাস যায় বছর যেয়ে বছর আসে
হায় পারে না আসতে কাছে যে আমারে ভালোবাসে।।


বাঁশিতে সুর তুলে বলে ওই রাখাল ছেলে
তোমাকে ছাড়া যেন জেলে কন্ডেম্ড সেলে।।


দূরে কোন মেয়ে যেন গায় বিরহের গান
তোমার প্রতি আমার বাড়ায় মনের টান।।


প্রিয়ো কথাটা মন খুলে উড়ে দু’ডানা মেলে
ভালোবাসা কাকে বলে দেখাতাম কাছে পেলে।।