রঙধণুর সাতরঙে মন তুই রাঙালি
স্বপ্নের দেশে আমার ঘুম তুই ভাঙালি
সোনাবন্ধু তোরে পেতে মাথা রাখি সেজদায়
প্রাণ আমার তোরে চায় মন আমার তোরে চায়


ফাল্গুণের মতো তুই আগুণ দিলি মনে
হায় তুই না নেভালে নেভাবে তা কোন জনে
সোনাবন্ধু তোরে দেখি চিন্তার আয়নায়
প্রাণ আমার তোরে চায় মন আমার তোরে চায়


প্রজাপতির মতো মন ছট্ ফট্ করছে
কাব্যের বাগানে আহা এত ফুল ধরছে
সোনাবন্ধু তোরে ডাকি গানে আর বাজনায়
প্রাণ আমার তোরে চায় মন আমার তোরে চায়