বাহিরটা কালো আমার হৃদয় সাদা
আমি তোর কৃষ্ণ তুই আমার রাধা
হায় আমার ও দরদী হাতপা বাঁধা
আমি তোর স্বপ্ন তুই আমার আধা
ভেঙে ফ্যাল চূর্ণ কর্ গোলক ধাঁধাঁ।।


নাই রে কদমতলা নাই বৃন্দাবন
তবু ছিঁড়ে না রে দুই মনের বন্ধন
এ মনের তুই সুখ তুই সুখের ধণ
কী আগুনে পুড়ে তাই আমার দেহমন
তুই ছাড়া এ আগুন নেভাবে কোন জন।।


নাই সাত মণ ঘী নাচে না রে রাধা
মুখে হাসি মুচকি মনে মনে কাঁদা।


নাই রে কলসী কাঁখে ছলাৎ ছলাৎ জল
নাই রে গোপীর দল বলে না সখীর দল
কৃষ্ণের কাছে চল চল না চল না চল
তবু কেন রাধা চুপ বল রাধা কথা বল
বল রাধা কথা বল বল রাধা কথা বল।।