মন-ডাকাত চুপিচুপি মন চুরি করলো না
ডেকে কাছে আনলো তবু প্রেম-রথে চড়লো না
গাছে ফুল আসলো তবু গাছে ফল ধরলো না
আমার কাছে মরেও সে তবু কেন মরলো না
মন চুরি করলো তবু চোর ধরা পড়লো না।।


চিৎকার ক’রে বলি ধর্ ধর্ মন-চোর
বালিসকে চেপে ধ’রে সে ভেবে করি আদর
তার সৌন্দর্যের কাটে নেশার ঘোর
কাছে আমি ডাকি তারে মেলে দু’বাহুর ডোর
কিভাবে আমি হায় হবো তার রূপের খোর।।


সুর নেই তাল নেই গেয়ে যাই তবু গান
ও মন-ডাকাত তুই দিয়ে যা রে তোর প্রাণ
সুর নেই তাল নেই গেয়ে যাই তবু গান
যদি তাতে তোমার আমার প্রতি বাড়ে টান
সুর নেই তাল নেই গেয়ে যাই তবু গান।।