জীবনের পাঠশালায় প্রেমের ক্লাসে
আহা একে অপরের কাছাকাছি আসে
কেউ ব্যথা পায় কেউ প্রাণ খুলে হাসে
রঙ্গিলা হাসতে দে থাক্ আশেপাশে
এ হৃদয় তোরে চায় তোরে ভালোবাসে
জীবনের পাঠশালায় প্রেমের ক্লাসে।।


প্রেমের ক্লাসে তুই চোখে চোখে তাকালি
আমার মনে তুই তোর ছবি আঁকালি
আমারে না পঁচিয়ে আমারে যে পাকালি
মাখামাখি না ক’রে আমারে যে মাখালি
আমারে গাওয়ালি আমারে যে নাচালি।।


প্রেমের ক্লাসে তুই আমারে যে কাঁদালি
আমার মনে তুই তোর ছবি বাঁধালি
গিটার নেই তবু তুই গান সাধালি
বাদ্য নেই তবু কী বাজনা বাজালি
স্বপ্নের রাজ্যে তুই প্রাসাদ বানালি।।


প্রেমের ক্লাসে তুই আমারে দে না মন
ডাকলি কাছে তাই তুই ভাব আপন
আয় না কেন দূরে ঠেলে দিস এখন
আয় না কাছে তুই ও আমার স্বজন
মধুর হোক আহা আমাদের মিলন।।