সোনার কাঠি বা রুপার কাঠি বুলিয়ে
কখনো তোমার ঘুম ভাঙ্গাইনি
কারণ আমার সাধ্য ছিল না
এখন আমি সোনার কাঠি কিনতে পারি তোমার জন্য
কিন্তু এখন তুমি রূপকথার গল্প ভালোবাসো না ।


মরুভুমির ঝড় তুচ্ছ করে আমি বালি খুঁড়েছি
তথাকথিত সভ্য মানুষদের সাথে মিশে
তাদের বিষাক্ত সংস্পর্শে কাটিয়েছি পোয়া এক শতক
এখনো আমার পায়ের দিকে যদি তাকাও
খুঁজে পাবে সমগ্র পৃথিবীর চিহ্ন।

সর্বনাশা কালবৈশাখী আমাকে পথভ্রষ্ট করতে পারেনি
শত মাইল গতি নিয়েও
অথচ এই  আমি তোমার কাছ থেকে পালিয়ে বেড়িয়েছি
লোক থেকে লোকান্তরে।