সুর যদি আসে অসুরের কণ্ঠনালী থেকে
অসুরের নাম বদলায় না ।
আর দেবতার কণ্ঠ থেকে নিঃসৃত বজ্রধ্বনি
কেবল সুমধুরই নয় পবিত্র বলে গণ্য হয় ।
কারণ অসুরেরা সর্বদাই বিজিত
...............আর...............
দেবতারা বিজয়ী ।


সাফল্য ছুঁয়ে গিয়েছিল আমায় জীবনের
প্রতিটি ক্ষয়িষ্ণু যুদ্ধে।
তাই নিজেকে আমি দেবতা ভাবতাম......
ভেবেছিলাম তোমার সামনে দাঁড়ালে
তুমি নিজের ভাগ্যকে ধন্যবাদ দিতে দিতে
নিজেকে সঁপে দেবে দেবতার অর্ঘ রুপে।


কিন্তু আমার জানা ছিলনা দেবতারা
সর্বদাই হয় ভিতু ......
নিজের মধ্যেই আমি প্রথম আবিষ্কার করলাম
ভয় নামক এক বিচিত্র অনুভুতি।
পরে অবশ্য একে আমি সঙ্কোচ নামেও ডেকেছি...
কিন্তু নামে কি এসে যায় !!!!!!!!!


আমার বিক্ষিপ্ত চিত্ত অনেক পরে
উপলব্ধি করেছে আমার দুর্বলতা ।
বহুদিনের চেষ্টায় তোমার সামনে
দাঁড়াতে ব্যার্থ হয়ে আমি জানলাম,
কেবল হেরে যাওয়া পক্ষই পারে
হারাবার ভয়কে জয় করতে।
তাই আমি এখন শুধু হারতে চাই।
তাই আমি এখন অসুর হতে চাই ।