আমার ডানা নেই !
তাই আমি উড়তে পারিনা ।
আমার খামখেয়ালী চিত্ত ...
মেনে নিতে পারেনা এমন আরও
অনেক অনস্বীকার্য সত্যকে ।


সুনীলের মতো রয়্যাল গুলি কিংবা
প্রিয়ার বুকের সুগন্ধ আমি চাইনা।
এখন আমার একমাত্র চাওয়া
আমার চাওয়া গুলোকে সারিবদ্ধ শৃঙ্খলে বিন্যস্ত করা।


আমি সদ্য যে বোধ লাভ করলাম...
তা থেকে জানলাম ...
এতদিন আমার মনটা বুঝতেই পারেনি...
আমি অপূর্ণ ...।।
তাই তার মাঝে পূর্ণ হওয়ার সাধও জাগেনি ...।।