ইচ্ছে হয় সব ভেঙ্গেচূড়ে চলে যাই অন্য কোথাও
অথবা সাজাই আবার নতুন করে ।
কিন্তু আমার কোনোকিছু ভাঙ্গাও হয়না
অন্য কোথাও যাওয়াও হয়না ।
কামনাগুলো ধীরে ধীরে রুপান্তরিত হয়
ভীতিকর দুর্বলতায় ।


ঈশ্বর যদি চুলচেরা হিসেব করে
আমার ভাগ্য লিখে থাকেন
তবে আমার পক্ষে কিভাবে তা
পরিবর্তন করা সম্ভব আমি বুঝিনা ।
হয়ত তিনি আমার ভাগ্য ওভাবে লিখেন নি
হয়ত তিনি এসব হিসেব নিকেশের উর্ধে ।


ত্রিকালজ্ঞ ঈশ্বরের বহুমাত্রিক যোজন বা বিয়োজন
আমি বুঝতে পারিনা ।
আমার বোঝার কথাও না ।
তাই আমি আমার চতুর্মাত্রিক জগতেই
খুঁজে বেড়াই মাত্রাহীন মাতৃকাকে ।