কানের ভেতর ক্রমাগত বেড়ালের বিলাপ শুনছি
দুই বোতল অমাবস্যা জমিয়ে রেখেছি
তোমায় আঁকবো বলে ।
পূর্ণিমা দিয়ে প্লাবিত করতে চেয়েছিলাম
তোমার উল্লাসিত বুকের কাঁপুনি ।
ধকধক করে এগিয়ে চলছে সময় ...
তাঁর পিঠে চড়ার প্রচণ্ড সাধ নিয়ে দৌড়াতে থাকা সত্ত্বেও
আমি তাঁর পেছনেই পড়ে থাকি সবসময় ।


আমি ঘুম ভাঙ্গিয়ে তুলে আনবো
সকল হারিয়ে যাওয়া লাল রঙ গুলোকে ।
লালের সাথে আমি মেশাবো হলুদ
তার সাথে নীল, গোলাপী আর সবুজ ।
সেইসাথে কিছু আসমানী মিশিয়ে ...
কালো রঙের ক্যানভাসে আমি আঁকবো
আমার আনন্দের জলছবি ।