কিছু শব্দ মাথার ভেতরে
ঝিমঝিম মাদকতা জাগায় ।
কিছু শব্দ মনের মাঝে
রিমঝিম সূর তোলে ।
কিছু শব্দ ভিজে থাকে
অশ্রু নামের নোনা জ্বলে ।
কিছু শব্দে আবার
মরুভূমির সূর্যের প্রখরতা ।
কিছু শব্দ অর্থ করলে
একাই হয়ে যায় একশ ।


শব্দের অর্থ নিয়ে আদিখ্যেতা করার মত বিলাসিতা
কেবল তাকেই মানায় ...
যার শব্দগুলো তার ষড়যন্ত্র থেকে নয়...
বরং উৎপত্তি হয় তার হৃদয় থেকে ।
যার ষড়যন্ত্রে শব্দ প্রস্তুত হয়,
কেবল তার হৃদয়ের ফরমায়েশে ।