এখানে হেঁটে বেড়ায় লাশ
খায় কেবল হলুদাভ ঘাস
আমি খাই বাঁশ
কারণ এটা চৈত্র মাস ।
সুখবরের গলায় ফাঁস ।
ভরা মেঘনায় আমার সর্বনাশ ।


হৃদয় এখন মরুভুমি।
কারণ এটা জুড়ে আছ তুমি ।
পায়ের নিচে হারিয়ে যাওয়া ভুমি।


এভাবেই আসে এলেবেলে সব চিন্তাগুলো
জট পাকিয়ে যায় একের সাথে আরেক ।
মাঝে মাঝে মনে হয় আমি না অন্য কেউ
গুনে যায় অগুনতি ঢেউ ।