আসুন এই লেখাটার পুরোটা পড়ে ফেলি
আপনাকে আমি নিশ্চয়তা দিয়ে বলছি
এই লেখার লেখকের ইচ্ছা ছিল
লেখাটা একটা কবিতা হোক ।
কিন্তু লেখাটা তার জন্মলগ্ন থেকেই
অবাধ্য বকনা বাছুরের মত চঞ্চল ।
সে কেবলি হয়ে যেতে চাইছে
কবিতা ছাড়া অন্যকিছু ।
তবে লেখককেও দয়া করে
ফেলে দেয়ার মত কেউ ভেবে বসবেননা ।
তার অক্লান্ত চেষ্টার কারণেই
লেখাটা যতটা ছন্দহীন, ততটা অর্থহীন হচ্ছেনা ।
এটা অবশ্য লেখকের একান্তই নিজস্ব ভাবণা ।


অবশেষে লেখাটিকে নিয়ন্ত্রণের চেষ্টা বাদ দেয়া হোলো
এতে করে লেখাটার পরিণতি কী হয়,
তা জানার তীব্র একটা আকাঙ্ক্ষা
অনুভুত হচ্ছে লেখক সাহেবের।
অনেকটা বুক শুকিয়ে যাওয়া তৃষ্ণার মত ।