চলে এসো আমার ঘরে,
নিয়ে যাও তোমার কান্না।
আমি বড় ক্লান্ত।
শেষের শুরু, শুরু হয়েছে
অনেক অনেক আগেই ।
তবু মাঝে মাঝে জেগে উঠতে চায়,
চাঁপা পড়ে যাওয়া অনুভূতিগুলো ।


পূর্ণিমার চাঁদ দেখে ঝলসানো রুটির কথা,
আমার মনে হয়না একদম ।
যতবার চাঁদের উপর ভর করে ভরা পূর্ণিমা,
ততবার আমার হৃদয়ে ভর করে তোমার স্মৃতি ।