আকাশদীপ
সাঁঝে জ্বালিয়ে দাও
দেখুক তারা ।


তারারা দেখে
দূর পৃথিবী জুড়ে
কত না আলো !


আলোক মালা
পথ চিনিয়ে দেয়
সজনী জাগে।


জেগে রজনী
একটু উষ্ণতা সে
বেড়ায় খুঁজে


খুঁজতে ক্লান্ত
জোনাকি আলো ঝরে
পথের প্রান্তে ।