জেগে আছো কি?
খুলে রেখো দুয়ার
হইনি বিক্রি ।


আশায় আছি
দর দাম চলছে
হয়েছে রফা ।


আল্পনা আঁকা
মরাই ভরা ধান
পদ্ম এনেছ !


চাঁদ উঠেছে  
কোজাগরী পূর্নিমা  
জোনাকি আলো ।


কেউকি কাঁদে
অভুক্ত বুঝি কেউ?
দাও দুমুঠো ।