তোমার জন্য
আজ আমি অনন্য
হইনি বন্য ।


বালুকা বেলা
দেখছি ঢেউ খেলা
দুলছে ভেলা ।


জ্বলে জোনাকী
তুমিও দেখো নাকি
রাত যে বাকি ।


অরণ্য জাগে
সে কি শরীর মাগে
যোগে বিয়োগে ।


বাজাবো বাঁশি
রাখি উম্মুক্ত হাসি
এসো ঊর্বশী ।