উজল স্মৃতি
সেই প্রথম দৃষ্টি
পঞ্চম গীতি ।


করো ঘায়েল
চলনে হাল্কা চাল
শাড়ীতে লাল


করবে ঘর
নয়নে হানো শর
আমি কি পর ?


রাত্রি সময়
অপেক্ষার বিদায়
বাজে সানাই ।


হোক গুঞ্জন
আজ মনোরঞ্জন  
বারি সিঞ্চন ।